,

মাধবপুর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

শেখ জাহান রনি, মাধবপুর : মাধবপুর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার (২১ জুন) সকাল-১১টায় পৌরসভার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই বাজেট ঘোষণা করা হয়।
পৌরসভার মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মানিক ২০২৩-২০২৪ অর্থ বছরের ১৯ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭১১ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। যা গত অর্থবছরে ছিল ১৮ কোটি ৯৪ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা।
বাজেটে আয় ধরা হয়েছে ১৯ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭১১ টাকা। এর মধ্যে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ৯ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৯৩৩ টাকা। পানি সরবরাহ শাখা থেকে এক কোটি ১ লাখ ৪২ হাজার ৭৭৮ টাকা এবং উন্নয়ন সহায়তা তহবিল থেকে আয় ধরা হয়েছে ৯ কোটি ৯৬ লাখ ৯০।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পৌর মেয়র হাবিবুর রহমান জানান, বাজেটে করের আওতা তেমন বাড়ানো হয়নি। বাড়ানো হয়েছে বেশ কয়েকটি সেবা খাতের পরিধি।
প্রস্তাবিত বাজেট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, পৌর প্রধান প্রকৌশলী মোঃ শহিদ উল্লাহ, হিসাব রক্ষণ কর্মকর্তা হিরেন্দ্র চন্দ্র পাল, মাধবপুর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক মোঃ এরশাদ আলী, যুগ্ম আহবায়ক শংকর পাল, যুগ্ম আহবায়ক জুলহাস উদ্দিন রিংকু সহ মাধবপুর উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকবৃন্দ, প্যানেল মেয়র মোবারক হোসেন, পৌরসভার সকল কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর